1. admin@tbcnews24.com : admin :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৮:২০ অপরাহ্ন

দেশের ব্যাংক সমূহ চলবে অর্ধেক জনবলে

কামরুল হাসান রবি
  • আপডেট সময় : সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২
  • ৭০ বার পঠিত

দেশে করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকানোর অংশ হিসেবে ইতোমধ্যে নানা বিধিনিষেধ ঘোষণা করেছে সরকার। এর অংশ হিসেবে আজ সোমবার, ২৪ জানুয়ারি, থেকে অর্ধেক জনবলে অফিস চলছে। এবার দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানও অর্ধেক জনবল দিয়ে চলবে বলে জানানো হয়েছে।

বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ন্ত্রণের অংশ হিসেবে অর্ধেক সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করবে দেশে কার্যরত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান। এর আগে আজ সকাল থেকে গতকালের ঘোষণা অনুযায়ী অর্ধেক জনবল নিয়ে শুরু হয় অফিস।

বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন বা ডিওএস আজ সোমবার, ২৪ জানুয়ারি, এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে। দেশের সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বা এমডি এবং প্রধান নির্বাহী কর্মকর্তা বা সিইও বরাবর পাঠানো হয়েছে সেই নির্দেশনা।

এতে বলা হয়, করোনার সংক্রমণ নিয়ন্ত্রণের অংশ হিসেবে সরকারের ঘোষিত বিধিনিষেধের মধ্যে ব্যাংকিং কার্যক্রম রোস্টারিংয়ের মাধ্যমে ৫০ শতাংশ কর্মকর্তা-কর্মচারী নিয়ে পরিচালনা করতে হবে। তবে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান আবশ্যকীয় ব্যাংকিং সেবা অব্যাহত রাখার ক্ষেত্রে প্রয়োজনের নিরিখে স্বীয় বিবেচনায় সিদ্ধান্ত নিতে পারবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা