1. admin@tbcnews24.com : admin :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪০ পূর্বাহ্ন

মাদারীপুরে স্বামী স্ত্রীর নামে চাউলের কার্ড বরাদ্দ!  অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

রতন দে,মাদারীপুর প্রতিনিধি-
  • আপডেট সময় : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ১৫৭ বার পঠিত

অসহায় হতদরিদ্র পরিবারের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা খাদ্য বান্ধব কর্মসুচি চালু করেন। এতে করে সাধারণ মানুষের জীবন জীবিকা নির্বাহ করতে কোন বেগ পেতে হচ্ছে না। মাত্র (১০) দশ টাকা দরে প্রতিমাসে পাচ্ছে ত্রিশ কেজি চাউল। হতদরিদ্র ও অসহায় পরিবারের মাঝে চাউল বিতরন না করে, সচ্ছল পরিবারের সদস্যদের ও একই পরিবারের স্বামী ও স্ত্রীর নামে খাদ্য বান্দব কর্মসুচির তালিকা হালনাগাদ করেন ডাসার ইউপি চেয়ারম্যান মোঃ রেজাউল করিম ভাসাই।
এতে করে অসহায় ও হতদরিদ্র পরিবারের সদস্যদের কাছে চরম বিতর্কে পরেন ইউপি সদস্যরা। আজ বুধবার সকালে চাউল বিরতন কালে এঘটনা ঘটে। সরেজমিন, ইউপি সদস্য ও স্থানীয় এলাকাবাসি সুত্রে জানাযায়, মাদারীপুরের ডাসার উপজেলার ডাসার ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান মোঃ রেজাউল করিম ভাসাই, খাদ্য বান্ধব কর্মসুচির তালিকা হালনাগাদ করেন। তালিকা তৈরির জন্য,এলাকার অসহায় ও হতদরিদ্র পরিবারের সদস্যদের ভোটার কার্ডের ফটোকপি জমা করাজন্য সকল ইউপি সদস্যদের বলেন। ইউপি সদস্যরা তাদের নিজ নিজ এলাকার বাড়ি বাড়ি গিয়ে একটি তালিকা তৈরি করে ইউনিয়নের সচিবের নিকট জমা করেন। কিন্তু ইউপি চেয়ারম্যান সেই তালিকায় থাকা নাম না দিয়ে, তার মনমত নাম দিয়ে তালিকা হালনাগাদ করেন বলে অভিযোগ পাওয়া গেছে। ডাসার ইউনিয়নে মোট সাতশত পঁচাশি টি কার্ড/নাম হালনাগাদ করেন এবং আজ চাউল বিতরন করেন। এসময় তালিকায় একই পরিবারে স্বামী ও স্ত্রীর নামে আলাদা আলাদা কার্ডের মাধ্যমে চাউল সংগ্রহ করেন।
নাম প্রকাশে অনিচ্ছুক এ সময় একাধিক ইউপি সদস্য বলেন, আমরা যে নাম দিয়েছি,তাদের নাম তালিকায় নেই। যাদের নাম আমরা দেইনি তারা আজ চাউল নিচ্ছে। তাহলে আমাদের থেকে কেন নাম নিল। এলাকার অসহায়, হতদরিদ্র পরিবার চাউল পাবেনা, পাবে লক্ষ লক্ষ টাকার মালিক তারা। চাউল নিতে আসা ডাসার গ্রামের বিধবা মোসাঃ রিজিয়া বেগম,ময়মন নেছা,দর্শনা গ্রামের শ্রী মতি সুসমা সহ অনেকে বলেন, স্যার আমাদের মত এতো গরিব আর নাই,লন মোগো বাড়ি,দেহেন মোরা কেমন আছি।
কান্না কন্ঠে বলেন, সকালে টমাটো কেটে সালাদ বানাইয়া মাইরে নিয়া খাইছি,স্যার আপনার পায়ধরি,গোরে একটা কার্ড দেন।

এ ব্যাপারে জানতে চাইলে ডাসার ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান মোঃ রেজাউল করিম ভাসাই, মুঠোফোনে বলেন, আমার বিরুদ্ধে কোন অভিযোগ থাকে,তাহলে খাদ্য অধিদপ্তরে দেখবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা