1. admin@tbcnews24.com : admin :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৮:৫৩ অপরাহ্ন

‘লেংটার মেলা’য় মাদকের আসর বসানোর অভিযোগ: তৎপর প্রশাসন

ডেক্স রিপোর্ট //
  • আপডেট সময় : শনিবার, ২ এপ্রিল, ২০২২
  • ৫৪ বার পঠিত
১৭ চৈত্র থেকে ৭দিন ব্যাপি শুরু হতে যাওয়া চাঁদপুর জেলার মতলব উত্তর বেলতলি বদরপুর হযরত শাহ সলেমান লেংটার মেলা বন্ধ ঘোষনা করেছে প্রশাসন।

দেশের বিভিন্ন স্থান থেকে দর্শণার্থী শাহ সোলেমান (র.) মাজার জিযারতের উদ্দেশ্যে ছুটে আসছে। দর্শণার্থী ঠেকাতে তৎপর মতলব উত্তর থানা পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে ওই মেলায় দেখা গেছে, হাজারো মানুষের ভিড়। তিন কিলোমিটার এলাকাজুড়ে চলছে মেলাটির নানা কার্যক্রম। বিভিন্ন জিনিসের পসরা সাজিয়ে বসে আছেন বিক্রেতারা। মাজার এলাকায় আশেকান ও ভক্তদের উপচে পড়া ভিড়। মাজারটির পশ্চিম দিকে পুকুরের পাড়ে, পুকুরসংলগ্ন বাগানে ও বেড়িবাঁধ এলাকায় গাঁজা-মদ সেবন ও বিক্রির জমজমাট আসর চলছে। পুলিশ ও প্রশাসনের নজরদারি সত্ত্বেও সেখানে প্রকাশ্যে গাঁজা, আফিমসহ বিভিন্ন মাদকের পসরা সাজিয়েছেন বিক্রেতারা। নেশাখোরেরা সেখানে এসে আড্ডা দিচ্ছেন। এ ছাড়া মেলার কয়েকটি এলাকায় নারীদের অশ্লীল নৃত্যের জমজমাট আসরও দেখা গেছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, লেংটার মেলার নামে এখানে যেভাবে দিন ও রাতে মাদক ও অশ্লীল নাচগানের আসর বসছে, তা মেনে নেওয়া যায় না। মেলা উপলক্ষ্যে এলাকার শতাধিক স্থানে মাদক কেনাবেচা ও সেবনের জমজমাট আড্ডা চলছে। এতে মেলা ও আশপাশের এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে। নেশাগ্রস্ত ও বিপথগামী হয়ে পড়ছে কিশোর-তরুণেরা। নষ্ট হচ্ছে সামাজিক পরিবেশ। বাইরে মেলা আর ভেতরে চলছে লাখ লাখ টাকার মাদকের ব্যবসা। প্রশাসনের নজরদারির অভাবেই এসব অপকর্ম হচ্ছে।

এ ব্যাপারে মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল বলেন, মেলা এলাকার পরিবেশ স্বাভাবিক রাখতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অসামাজিক কাজ বন্ধে নজরদারি চালাচ্ছেন তাঁরা। এরপরও পুলিশ ও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কিছু লোক সেখানে মাদক কেনাবেচা ও অশ্লীল নৃত্যের আয়োজন করছে বলে জানা গেছে। এসব বন্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা