1. admin@tbcnews24.com : admin :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৯:২০ অপরাহ্ন

৭ কোটি টাকার মাদকসহ মিয়ানমারের দুই নাগরিক আটক

ডেক্স রিপোর্ট//
  • আপডেট সময় : শনিবার, ২ এপ্রিল, ২০২২
  • ৪৭ বার পঠিত
কক্সবাজারের টেকনাফে নাফ নদীর জলসীমায় গোলাগুলির পর এক কেজি ৬৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৫৪ হাজার ইয়াবাসহ মিয়ানমারের দুই নাগরিককে আটক করেছে বিজিবি। উদ্ধার হওয়া এসব মাদকের আনুমানিক মূল্য ৬ কোটি ৯৭ লাখ টাকা।

শনিবার ভোররাতে টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের নাফ নদীর জালিয়ারদ্বীপ জলসীমায় এ অভিযান চালানো হয়। এসময় পাচারকাজে ব্যবহৃত একটি নৌকা জব্দ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

আটকরা হলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু জেলার মংডু থানার রোহিঙ্গা ডং এলাকার মো. সিরাজ উদ্দিনের ছেলে মো. জুবায়ের আহমদ (২২) এবং একই জেলার নাগপুরা থানার ধাওনখালী এলাকার মৃত আব্দুল গণির ছেলে মো. রফিক (২৩)।

শেখ খালিদ বলেন, শনিবার ভোররাতে নাফ নদীর টেকনাফের জালিয়ারদ্বীপ জলসীমা দিয়ে মিয়ানমার থেকে মাদকের একটি চালান পাচার হয়ে আসার খবরে বিজিবির দুইটি দল অভিযান চালায়। এক পর্যায়ে মিয়ানমারের শোয়ারদ্বীপ এলাকা থেকে একটি নৌকা জলসীমার শূণ্যরেখা অতিক্রম করে বাংলাদেশের জালিয়ারদ্বীপের দিকে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেন। এতে বিজিবির সদস্যদের উপস্থিত টের পেয়ে নৌকাটির দিক পরিবর্তন করে মিয়াননার সীমান্তের দিকে পালিয়ে পালানোর চেষ্টা চালায়।

এসময় বিজিবির সদস্যরা নৌকাটি লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে নৌকায় থাকা একজন লাফ দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে পাচারকাজে ব্যবহৃত নৌকাটি জব্দ করে দুইজনকে আটক করতে সক্ষম হয়। পরে নৌকাটিতে তল্লাশী চালালে পাটাতনের নিচে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ১ কেজি ৬৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৫৪ হাজার ইয়াবা পাওয়া যায়। উদ্ধার হওয়া এসব মাদকের আনুমানিক মূল্য ৬ কোটি ৯৭ লাখ টাকা।

আটকদের বিরুদ্ধে সংশ্লষ্টি আইনে টেকনাফ থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান শেখ খালিদ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা