1. admin@tbcnews24.com : admin :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৯ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গার নকল ওষুধ তৈরির সেই কারখানা সিলগালা

ডেক্স রিপোর্ট //
  • আপডেট সময় : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ৬৭ বার পঠিত
চুয়াডাঙ্গার দর্শনায় নকল ওষুধ উৎপাদনের অভিযোগে ওয়েস্ট আয়ুর্বেদিক ল্যাবরেটরিজের কারখানা সিলগালা করে দেওয়া হয়েছে। সেই সঙ্গে জব্দ করা হয়েছে কারখানার মালামাল।

আজ বিকেল ৩টায় দর্শনা পৌরসভার কার্যালয়ের পাশে ওয়েস্ট ল্যবরেটরিজ কারখানায় অভিযান চালায় ওষুধ প্রশাসন অধিদফতর।

ঢাকা ওষুধ প্রশাসন অধিদফতরের উপ-পরিচালক ও তদন্ত কমিটির প্রধান নুরুল আলম জানান, গত ১০ বছর ধরে ওই কারখানায় নকল প্যান্টোনিক্স-২০ ও মোনাস-১০ ট্যাবলেট তৈরি করা হচ্ছিল। পরে প্রতিষ্ঠানটির মালিক গিয়াসউদ্দিন ও এক সহযোগীকে গ্রেপ্তার করে ডিএমপি গোয়েন্দা পুলিশ।

এর আগে ভেজাল ওষুধ উৎপাদনের অভিযোগে কারখানার মালিক গিয়াস উদ্দিনকে ঢাকা থেকে গ্রেপ্তার করে ডিএমপি গোয়েন্দা পুলিশ। পরে ওই ঘটনায় দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে ওষুধ প্রশাসন অধিদফতর।

তদন্তে দর্শনা পৌরসভার পাশে কারখানাটিতে অভিযান চালিয়ে সত্যতা পাওয়া গেছে। দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির অন্য সদস্য হলেন চুয়াডাঙ্গা ওষুধ প্রশাসনের সহকারী পরিচালক কে এম মুহসীনিন মাহবুব।

তিনি জানান, ভেজাল ওষুধ উৎপাদনের অভিযোগে ওয়েস্ট আয়ুর্বেদিক ল্যাবরেটরিজ কারখানা সিলগালা করা হয়েছে। নকল ও ভেজাল ওষুধ উৎপাদনে ব্যবহৃত মেশিনারিজ জব্দ করা হয়েছে। তাদের লাইসেন্স বাতিলের জন্য সুপারিশ করা হবে।

সম্প্রতি নকল ওষুধ তৈরির কারখানার সন্ধান পায় ডিএমপি পুলিশের লালবাগ গোয়েন্দা শাখা। পরে চুয়াডাঙ্গার দর্শনায় ওয়েস্ট ল্যবরেটরিজ কারখানায় অভিযান চালায় পুলিশ। সেখানে প্যান্টোনিক্স টোয়েন্টি ও মোনাস টেন নকল ঔষধ তৈরি করা হতো বলেও সংবাদ সম্মেলনে জানায় গোয়েন্দা পুলিশ। পরে প্রতিষ্ঠানের মালিক গিয়াসউদ্দিন ও এক সহযোগীকে নকল ঔষধ ও প্রস্তুতের সরঞ্জামসহ গ্রেপ্তার করা হয়।

এ সময় উদ্ধার করা হয় ১০ লাখ ৩৪ হাজার পিস নকল প্যান্টোনিক্স টোয়েন্টি ও ১৮ হাজার পিস নকল মোনাস টেন ট্যাবলেট ও তৈরির সরঞ্জাম।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা