1. admin@tbcnews24.com : admin :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৮:৫৪ অপরাহ্ন

ইন্দোনেশিয়ায় ১৩ ছাত্রী ধর্ষণের ঘটনায় শিক্ষকের মৃত্যুদণ্ড

ডেক্স রিপোর্ট //
  • আপডেট সময় : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ৭০ বার পঠিত

ইন্দোনেশিয়ায় ১৩ মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত এক শিক্ষককে মৃত্যুদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। জানা গেছে, অভিযুক্ত শিক্ষকের নাম হেরি উইরাওয়ান (৩৬)।

তাকে প্রথমে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিলেন নিম্ন আদালত। তবে তার মৃত্যুদণ্ড চেয়েছিলেন সরকারি কৌঁসুলিরা, তাদের আপিল আবেদনে সাড়া দিয়ে সোমবার (৪ এপ্রিল) নতুন রায় দেয় উচ্চ আদালত।

গণমাধ্যমটি জানিয়েছে, ১৩ মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগে গেল ফেব্রুয়ারিতে সরকারি কৌঁসুলিরা মৃত্যুদণ্ড চাইলেও বানদুং শহরের নিম্ন আদালত ‍হেরিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল। কিন্তু পরে তারা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করেন। সেই আপিলের রায়ে তাকে মৃত্যুদণ্ড দেন আদালত। যদিও উচ্চ আদালতের এ রায়ের বিরুদ্ধে হেরি আপিল করবেন কিনা- তা নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি তার আইনজীবী।

উল্লেখ্য, অভিযুক্ত শিক্ষক হেরি উইরাওয়ান একটি বোর্ডিং স্কুলের মালিক। ভুক্তভোগী ছাত্রীদের সবার বয়স ১১ থেকে ১৬ বছরের মধ্যে। ২০১৬ সাল থেকে একে একে ১৩ ছাত্রীকে ধর্ষণ করেন হেরি। পরে তাদের মধ্যে আটজন অন্তঃসত্ত্বা হয়। তাদের মধ্যে কেউ সন্তানও জন্ম দেয়। এ ঘটনায় একজন অভিভাবক ওই শিক্ষকের বিরুদ্ধে লিখিতভাবে অভিযোগ করার পরই বিষয়টি সামনে আসে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা