1. admin@tbcnews24.com : admin :
বুধবার, ১৮ মে ২০২২, ০৩:১৬ অপরাহ্ন

অভিযোগ ছাড়া মহাসড়কে পণ্যবাহী গাড়ি থামানো যাবে না-পুলিশের কঠোর নির্দেশনা

ডেক্স রিপোর্ট //
  • আপডেট সময় : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ৩৫ বার পঠিত
রমজান ও ঈদকে কেন্দ্র করে চাঁদাবাজি রোধে কঠোর অবস্থানে থাকার কথা জানিয়েছে পুলিশ। সুনির্দিষ্ট অভিযোগ বা তথ্য ছাড়া মহাসড়কে চলাচলকারী পণ্যবাহী কোনও গাড়ি না থামানোর নির্দেশনা দেয়া হয়েছে।

সকালে পুলিশ সদর দপ্তরে মাসিক অপরাধ পর্যালোচনা বিষয়ক ভার্চুয়াল সভায় মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের এ নির্দেশনা দেয়া হয়। সভায় সব মেট্রোপলিটন কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপাররা যুক্ত ছিলেন। সভায় অতিরিক্ত আইজি এম খুরশীদ হোসেন বলেন, রোজা এবং ঈদকে কেন্দ্র করে শপিং মল, মার্কেটের নিরাপত্তা জোরদার করতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বা গুজব ছড়িয়ে কোনও ব্যক্তি বা গোষ্ঠী যাতে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে, সে ব্যাপারে তৎপর থাকার নির্দেশনা দেয়া হয়।

মঙ্গলবার সকালে পুলিশ সদর দপ্তরে অনুষ্ঠিত ফেব্রুয়ারি মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সংক্রান্ত ভার্চুয়াল সভায় মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের এ নির্দেশনা দেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আইজি (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) এম খুরশীদ হোসেন।

সভায় অতিরিক্ত আইজি এম খুরশীদ হোসেন বলেন, রোজা এবং ঈদকে কেন্দ্র করে শপিং মল, মার্কেটের নিরাপত্তা জোরদার করতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বা গুজব ছড়িয়ে কোনো ব্যক্তি বা গোষ্ঠী যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনিত ঘটতে না পারে সে ব্যাপারে তৎপর থাকতে হবে।

সভায় এআইজি (ক্রাইম ইস্ট) মো. জালাল উদ্দিন আহমেদ চৌধুরী ফেব্রুয়ারি মাসের সার্বিক অপরাধ পরিস্থিতি তুলে ধরেন। দস্যুতা, খুন, দ্রুত বিচার, দাঙ্গা, অপহরণ, পুলিশ আক্রান্ত, সিধেঁল চুরি ও চুরি সংক্রান্ত মামলা জানুয়ারির তুলনায় ফেব্রুয়ারি মাসে কমেছে বলে উল্লেখ করা হয়।

তবে জানুয়ারি মাসের তুলনায় ফেব্রুয়ারি মাসে নারী ও শিশু নির্যাতন মামলা কিছুটা বেড়েছে। অপরদিকে, নারী ও শিশু নির্যাতন মামলা গত বছরের একই সময় অর্থাৎ ২০২১ সালের ফেব্রুয়ারির তুলনায় অনেক কমেছে।

এছাড়া, উদ্ধারজনিত মামলা জানুয়ারি মাসের তুলনায় ফেব্রুয়ারি মাসে বেড়েছে। সামগ্রিকভাবে ফেব্রুয়ারি মাসে পূর্ববর্তী জানুয়ারি মাসের তুলনায় মামলার সংখ্যা কমেছে। সভায় বিট পুলিশিং কার্যক্রম আরও গতিশীল করার মাধ্যমে জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌছেঁ দেওয়ার ওপর গুরুত্বারোপ করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা