1. admin@tbcnews24.com : admin :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:০৯ অপরাহ্ন

কুমিল্লা’র পরিত্যক্ত ব্রীজটি মৌমাছির দখলে

ডেক্স রিপোর্ট//
  • আপডেট সময় : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
  • ৭৩ বার পঠিত

পরিত্যক্ত ব্রিজের দুই পাশে ঝুলছে ডজনখানেক মৌচাক। মৌচাকের পাশে ভন ভন করে উড়ছে মৌমাছি। গত ২০ বছর ধরে কুমিল্লার মুরাদনগর উপজেলার মেটংঘর-শ্রীকাইল সড়কের ঘোড়াশাল এলাকার একটি পরিত্যক্ত ব্রিজে প্রায় সারা বছরই মৌচাক দেখা যায়। যেন পরিত্যক্ত ব্রিজটি দখলে নিয়েছে মৌমাছি।

সরেজমিন গিয়ে দেখা যায়, ঘোড়াশাল এলাকায় খালের উপর একটি বেইলি ব্রিজ। তার ওপর দিয়ে যানবাহন চলাচল করে। ব্রিজটির উত্তর পাশে আরেকটি পাকা ব্রিজ। সেটি ঝুঁকিপূর্ণ হওয়ায় তা বন্ধ রয়েছে। পরিত্যক্ত ব্রিজের এক পাশে সড়ক অন্যপাশে বিশাল মাঠ। যে পাশে সড়ক সে পাশে ঝুলছে কয়েকটি মৌচাক। মাঠের পাশেও কিছু মৌচাক ঝুলছে। অনেককে এখানে দাঁড়িয়ে মৌচাক পেছনে রেখে ছবি ও সেলফি তুলতে দেখা যায়।

স্থানীয় ঘোড়াশাল গ্রামের বাসিন্দা রজ্জব হোসেন রাজু বলেন, যুগ যুগ ধরে এখানে মৌচাক দেখে আসছি। অনেকে এগুলো দেখতে আসে। এটা অনেকটা বিনোদনের স্থান হয়ে উঠেছে।

পাশের সোনাকান্দা গ্রামের অটোরিকশা চালক বেলাল হোসেন বলেন, এই সড়কে ১০ বছরের বেশি সময় ধরে গাড়ি চালাই। ঘোড়াশাল ব্রিজে মৌচাক দেখছি দীর্ঘদিন ধরে। অনেক যাত্রী গাড়ি থামিয়ে এখানে ছবি তোলেন।

স্থানীয় আকবপুর ইউনিয়ন চেয়ারম্যান শিমুল বিল্লাহ বলেন, ২০ বছর ধরে এখানে মৌচাক দেখে আসছি। স্থানীয়রা এখান থেকে মধু সংগ্রহ করেন। মানুষ এগুলোকে উত্ত্যক্ত করেন না। তাই এরা এখানে বছরের পর বছর অবস্থান করছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কুমিল্লার উপ-পরিচালক মো. মিজানুর রহমান বলেন, ব্রিজের পাশে মাঠ রয়েছে। মাঠে বিভিন্ন ফসল রয়েছে। পাশে রয়েছে বিভিন্ন প্রকারের গাছ। এগুলো থেকে মৌমাছি মধু সংগ্রহ করে। তারা যেখানে নিরাপত্তা ও খাবার পায় সেখানে অবস্থান নেয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা