1. admin@tbcnews24.com : admin :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৪ অপরাহ্ন

কক্সবাজারে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ আটক-২

ডেক্স রিপোর্ট//
  • আপডেট সময় : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২
  • ৬৫ বার পঠিত

কক্সবাজারের উখিয়ার সীমান্তবর্তী পাহাড়ি এলাকা থেকে দেশে তৈরী আগ্নেয়াস্ত্র ও গুলিসহ দুইজনকে আটক করেছে র‌্যাব। যাদেরকে অস্ত্র চোরাচালানকারী চক্রের সদস্য বলে দাবি করা হয়েছে।

বৃহস্পতিবার  উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের শিলেরছড়া এলাকায় এ অভিযান চালানো হয়।

ঘটনাটি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খাইরুল ইসলাম সরকার।

আটককৃতরা হল, গোপালগঞ্জ জেলার মোকসুদপুর উপজেলার মহারাজ ইউনিয়নের বনগ্রাম এলাকার মৃত আব্দুল লতিফ মিয়ার ছেলে ফরহাদ হাসান আরিফ (৩৩) এবং মোছনা ইউনিয়নের আইকদিয়া এলাকার মৃত আলেক শেখের ছেলে মো. আবুল শেখ (৩৪)।

লেফটেন্যান্ট কর্নেল খাইরুল ইসলাম সরকার জানান, কক্সবাজারের উখিয়া উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকায় বহিরাগত ও অপরিচিত লোকজনের আনাগোনার পাশাপাশি অস্ত্র মজুদের গোপন তথ্য ছিল র‌্যাবের কাছে। এতে ওই এলাকায় গোয়েন্দা নজরদারি শুরু করে। এক পর্যায়ে বৃহস্পতিবার ভোরে উখিয়ার শিলেরছড়ার পাহাড়ী এলাকায় অপরাধ সংঘটনের উদ্দ্যেশে কতিপয় লোকজন অবস্থান করার খবর পেয়ে র‌্যাবের একটি দল অভিযান চালায়। ঘটনাস্থলে পৌঁছালে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে ৪/৫ জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এতে ধাওয়া দিয়ে দুইজনকে আটক করতে সক্ষম হয়।

এ সময় আটককৃতদের দেহ তল্লাশি করে এবং হেফাজতে থাকা একটি বস্তার ভিতর থেকে পাওয়া যায় দেশে তৈরী ৬ টি বন্দুক, ২ টি গুলি এবং ৩ টি গুলির খালি খোসা।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, ‘আটককৃতরা জিজ্ঞাসাবাদে জানিয়েছে, আটক করা অস্ত্র ও গুলি সংগ্রহের উদ্দেশ্যে কক্সবাজারে অবস্থান করছিল। সন্ত্রাসী কার্যক্রম ও নাশকতা তৈরীর জন্য গোপালগঞ্জ, মাদারীপুর, বাগেরহাট, ফরিদপুর ও নড়াইল সহ বিভিন্ন জেলায় তারা অস্ত্র সরবরাহের সাথে জড়িত। আটককৃতরা অস্ত্র চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য।’

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান লেফটেন্যান্ট কর্নেল খাইরুল ইসলাম সরকার।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা