1. admin@tbcnews24.com : admin :
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৭:০০ অপরাহ্ন

কুসি’ক নির্বাচনে আচারণ বিধি লঙ্ঘন করলেই ব্যবস্থা-ইসি

আব্দুল্লাহ আল মানছুর:
  • আপডেট সময় : শুক্রবার, ২৭ মে, ২০২২
  • ৪৭ বার পঠিত

কুমিল্লা সিটি কর্পোরশন নির্বাচন আগামী ১৫জুন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন বাস্তবায়ন করার লক্ষ্যে নির্বাচন কমিশন কর্তৃক নানা উদ্যেগ নেওয়া হয়েছে। শুক্রবার সকাল ১০টায় নির্বাচন কমিশন সচিবালয়ের পরিচালক ও কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধূরী মেয়র, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ করেন। কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার। প্রধান অতিথি প্রার্থীদের মাঝে নিবার্চনী প্রতীক বরাদ্দের সময় তাহার বক্তব্যে বলেন- নির্বাচন কমিশন কর্তৃক যে আচারণ বিধি বলা হয়েছে তা অমান্য করলে প্রার্থীর বিরুদ্ধে জরিমানাসহ প্রার্থীতা বাতিলের ব্যবস্থাও নেওয়া হইবে। কুসিক নির্বাচনে কোন রাজনৈতিক দলের নেতা-কর্মী-সমর্থক ও প্রার্থীরা যাতে আচরণ বিধি লঙ্ঘন না করে সে ব্যাপারে রিটার্নিং অফিসার শাহেদুন্নবী চৌধূরী কঠোর অবস্থানে রয়েছেন। আচরণ বিধি লংঘনের কোন ধরনের অভিযোগ পাওয়া মাত্রই তিনি তড়িৎ পদক্ষেপ গ্রহণ করার কথা উপস্থিত সাংবাদিকদের জানান। যদি কোন প্রার্থী অথবা তার সমর্থকরা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে তাহলে তিনি যে দলেরই হোক না কেনো তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন হয়- এমন যে কোন কার্যক্রম থেকে বিরত থাকার জন্য তিনি সংশ্লিষ্ট সকল প্রার্থীদের প্রতি অনুরোধ জানিয়েছেন। এদিকে কুসিক নির্বাচনের মেয়র প্রার্থী ৫জন, সাধারণ আসনের কাউন্সিলর ১০৬ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর ৩৬জন প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক দেওয়া হয়।

বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় প্রার্থী আরফানুল হক রিফাত (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু(টেবিল ঘড়ি), স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার(ঘোড়া), ইসলামী আন্দোলন বাংলাদেশের দলীয় প্রার্থী রাশেদুল ইসলাম(হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী বাবুল মিয়া(হরিণ) মেয়র প্রার্থীদের মাঝে প্রতীক দেওয়া হয়। এছাড়াও দুপুরের মধ্যে অন্যান্য কাউন্সিলর প্রার্থীদের মাঝে তাদের নির্বাচনী প্রতীক দেওয়া হয়।

নির্বাচনী প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন-কুমিল্লা জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল আলম ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা কামরুল হাসানসহ নির্বাচন কমিশনের অন্যান্য কর্মকর্তরা। আগামী ২৯জুন সকাল ১১টায় কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমী’তে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল প্রার্থীদের সাথে মতবিনিময় করবেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা