1. admin@tbcnews24.com : admin :
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৬:৫৯ অপরাহ্ন

কুমিল্লা সিটি নির্বাচনে নৌকার প্রার্থী রিফাতে জয়

আব্দুল্লাহ আল মানছুরঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ৪৬ বার পঠিত

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে দুইবারের নির্বাচিত মেয়র স্বতন্ত্র

প্রার্থী ঘড়ি মার্কার মনিরুল হক সাক্কুকে ৩৪৩ ভোটে হারিয়ে মেয়র পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আরফানুল হক রিফাত। বেসরকারিভাবে প্রকাশিত ফলাফলে দেখা গেছে নৌকার প্রার্থী আরফানুল হক রিফাত পেয়েছেন ৫০৩১০ ভোট, মনিরুল হক সাক্কু পেয়েছেন ৪৯৯৬৭ ভোট।

অপর প্রার্থী নিজাম উদ্দিন কায়সার ঘাড়া মার্কায় পেয়েছেন ২৯০৯৯ ভোট। এর আগে, শান্তিপূর্ণ উৎসবমুখর পরিবেশে কুমিল্লা সিটিতে ভোটগ্রহণ সম্পন্ন হয়ে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে। নির্বাচন চলাকালীন কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এই সিটিতে সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে নির্বাচন কমিশন সকল প্রস্তুতি গ্রহণ করে। সিটি কর্পোরেশন গঠিত হওয়ার পর এটি তৃতীয়বারের ভোট। এর আগে দু’বার ভোটে বিএনপি সমর্থিত মনিরুল হক সাক্কু মেয়র নির্বাচন হন।
কুসিক নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় বিভিন্ন স্তরের ৩ হাজার ৬০৮ জন
আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। বসানো হয়েছে সিটির বিভিন্ন পয়েন্টে ৭৫টি চেকপোষ্ট। ভ্রাম্যমান মোবাইল টিম রয়েছে ১০৫টি, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয় ১২ প্লাটুন, র‌্যাপিড অ্যাকশন ব্যটালিয়ন রয়েছে ৩০টিম, অর্ধশত নির্বাহী ও ৯ জন বিচারিক ম্যাজিস্ট্রেট। এর বাইরে সাধারন ও গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে রয়েছে যথাক্রমে ২২ ও ২৪ জন করে পুলিশ, আনসার, ব্যাটনিয়ান আনসারসহ গ্রম পুলিশের সদস্য। বলা যায়, পুরো সিটি এলাকা নিরাপত্তার চাদরে মোড়া রয়েছে।

এই প্রথমবারের মতো কেন্দ্রের বাইরে-ভিতরে বসানো হয় সিসি ক্যামেরা। কুমিল্লা সিটিতে এবারের নির্বাচনে ৫ মেয়র প্রার্থীসহ সাধারণ ও সংরক্ষিত মিলিয়ে ১৪৯জন প্রতিদ্বন্দ্বিতা করেছে। কুমিল্লা নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৮২৬ জন। আর নারী ভোটার ১ লাখ ১৭ হাজার ৯২ জন। এ ছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার
রয়েছেন দুইজন। এবারে ২২ হাজার নতুন ভোটার।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা