1. admin@tbcnews24.com : admin :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন

ভোর হলেই পদ্মা সেতুতে যান চলাচল শুরু

ডেক্স রিপোর্ট:
  • আপডেট সময় : রবিবার, ২৬ জুন, ২০২২
  • ৬৪ বার পঠিত

বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুর উদ্বোধন হয়েছে। এবার মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা, যান চলাচলের। রোববার (২৬ জুন) ভোর সকাল ৬টায় শুরু এ সেতুতে ওপর দিয়ে যান চলাচল শুরু হবে। নির্ধারিত টোল দিয়ে থ্রি হুইলার ছাড়া যে কোনো গাড়ি পার হতে পারবে পদ্মা সেতু।

এ সেতু নিয়ে মানুষের ব্যাপক আগ্রহ থাকায় যান চলাচল শুরুর দিনে ভিড় হবে বলে ধারণা করা হচ্ছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষও যথাযথ প্রস্তুতি রেখেছে বলে জানানো হয়েছে।

এর আগে, শনিবার (২৫ জুন) ঘড়ির কাটায় ১১টা ৫০ মিনিট; বর্ণিল আয়োজনে মাওয়া প্রান্তের ফলক ও মূরাল উন্মোচন করে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যান চলাচলে সেতুটি খুলে দেয়ার সঙ্গে সঙ্গে দুই প্রান্তের ১৪টি টোল গেট চালু হয়ে যাবে। সবকয়টি গেটে ম্যানুয়াল পদ্ধতিতে ভাড়া আদায় করা হবে। ভায়াডাক্টসহ ৯ দশমিক ৩০ কিলোমিটার দৈর্ঘ্যের দেশের সবচেয়ে দীর্ঘ সেতুটির টোল আদায় কার্যক্রম দ্রুতগতির করতে মাওয়া ও জাজিরা প্রান্তের দু’টি টোলপ্লাজায় বসানো হয়েছে সাতটি করে মোট ১৪টি গেট।

তবে সেতুর টোল আদায় প্রক্রিয়া মাত্র তিন সেকেন্ডের মধ্যে নিয়ে আসতে চায় কর্তৃপক্ষ। সেজন্য টোল প্লাজায় বসানো হচ্ছে আধুনিক ইলেক্ট্রনিক টোল কালেকশন (ইটিসি) বুথ। এটি চালু হয়ে গেলে চলমান গাড়ি থেকে মাত্র ৩ সেকেন্ডে‌ স্বয়ংক্রিয়ভাবে টোল আদায় করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা